তাসকিনের সঙ্গে মাহমুদউল্লাহর চমৎকার জুটি

টপ অর্ডারের ব্যাটসম্যানরা যেখানে ব্যর্থ, সেখানে লড়াই শুরু হয়েছে মিডল অর্ডার থেকে। হারারে টেস্টের দ্বিতীয় দিনে বাংলাদেশের স্কোর বড় করে যাচ্ছেন লোয়ার অর্ডার ব্যাটসম্যানরা। পেসার তাসকিন আহমেদের সঙ্গে ৯ম উইকেটে দারুণ জুটি গড়েছেন মাহমুদউল্লাহ রিয়াদ। এই রিপোর্ট লেখা পর্যন্ত জুটি পঞ্চাশ ছাড়িয়ে গেছে।

গতকাল বুধবার হারারে স্পোর্টস ক্লাব গ্রাউন্ডে অনুষ্ঠিত টেস্টের প্রথম দিনে বাংলাদেশ ৮ উইকেটে ২৯৪ রান তোলে। ৫৪ রানে অপরাজিত ছিলেন ‘সাইলেন্ট কিলার’ মাহমুদউল্লাহ। আর তাসকিন অপরাজিত ছিলেন ১৩ রানে। প্রথম দিনে সেরা স্কোরার ছিলেন লিটন দাস। দুঃখজনকভাবে ক্যারিয়ারের প্রথম টেস্ট সেঞ্চুরি থেকে ৫ রান দূরে থাকতে তিনি আউট হয়ে যান। লিটনের ১৪৭ বলে ১৩ চারে ৯৫ রানের ইনিংস থামে ডোনাল্ড ত্রিপানোর বলে উইকেটের পেছনে ক্যাচ দিয়েছে।

টেস্ট অধিনায়ক মুমিনুল হকও তিন অংকের মোটামুটি কাছে চলে গিয়েছিলেন। তিনিও ৯২ বলে ৭০ রান করেন। বাউন্ডারি মারেন ১৩টি। এছাড়া সাইফ (০), সাদমান (২৩), শান্ত (২), মুশফিক (১১), সাকিব (৩), মিরাজ (০)- কেউই মাথা তুলে দাঁড়াতে পারেননি। প্রথম দিনের শেষদিকে ক্যারিয়ারের ১৭ নম্বর টেস্ট ফিফটি তুলে নেন বিপদের বন্ধু হিসেবে খ্যাত মাহমুদউল্লাহ রিয়াদ। তার এবং তাসকিনের ব্যাটেই বাংলাদেশ এখন বড় সংগ্রহের দিকে যাচ্ছে।

About admin

Check Also

টেস্ট থেকে অবসরের মাহমুদউল্লাহর

টেস্ট থেকে মাহমুদউল্লাহ রিয়াদের অবসরে যাওয়ার গুঞ্জন রটেছে। জিম্বাবুয়ে সফরে একমাত্র টেস্টে মাহমুদউল্লাহ রিয়াদের দায়িত্বশীল …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *