এবার বল হাতেও আগুন ঝরাচ্ছেন তাসকিন

তাসকিন আহমেদ আজ নিজের ক্যারিয়ারের সেরা ইনিংসটাই খেলেছেন। ৭৫ রান করে দলকে বাঁচিয়েছেন বিপদ থেকে। ভালো ব্যাটিং করার পর ঝিমিয়ে পড়েননি তাসকিন। বোলিংয়েও আগুন ঝরাচ্ছেন এই তরুণ তারকা পেসার। ১০ ওভার বল করে দিয়েছেন মাত্র ১৩ রান। এর মধ্যে ছয়টিই আবার মেডেন ওভার। তবে এখনো তিনি কোনো উইকেট নিতে পারেননি।

এর আগে দিনের দ্বিতীয় সেশনে সুম্বার বলে বোল্ড হয়ে যান ১৩৪ বলে ১১ চারে ব্যক্তিগত ৭৫ রান করা তাসকিন। এর সঙ্গে অবসান হয় ২৭৬ বলে ১৯১ রানের অসাধারণ এক জুটির। মূলত মাহমুদউল্লাহ রিয়াদ ও তাসকিন আহমেদের ব্যাটিং দৃঢ়তায় জিম্বাবুয়ের বিপক্ষে সিরিজের একমাত্র টেস্টের প্রথম ইনিংসে ৪৬৮ রান তুলে বাংলাদেশ।

২৭৮ বলে ১৭টি চার ও একটি ছক্কায় ১৫০ রানে অপরাজিত থাকেন রিয়াদ। টাইগারদের শেষ ব্যাটসম্যান হিসেবে এবাদত হোসেন শূন্য রানে ব্লেসিং মুজারবানির বলে বিদায় নেন। মাহমুদউল্লাহর টেস্ট ক্যারিয়ারে একটি সর্বোচ্চ ব্যক্তিগত স্কোর। এর আগে তার সর্বোচ্চ স্কোর ছিল ১৪৬।

এদিকে, বাংলাদেশের প্রথম ইনিংসের রান পাহাড়ের জবাবে ভালো শুরু করেছিল জিম্বাবুয়ে। তবে দলটির উদ্বোধনী জুটি ভেঙেছেন সাকিব আল হাসান। দলীয় ৬১ রানে ওপেনার মিল্টন শাম্বাকে (৪১) এলবির ফাঁদে ফেলেন তিনি। শেষ খবর পাওয়া পর্যন্ত ১ উইকেট হারিয়ে ১১৪  রান করেছে জিম্বাবুয়ে। ব্যাটিংয়ে ব্রেন্ডন টেলর (৩৭) ও তাকুদজওয়ানাশে কাইতানো (৩৩)।

About admin

Check Also

টেস্ট থেকে অবসরের মাহমুদউল্লাহর

টেস্ট থেকে মাহমুদউল্লাহ রিয়াদের অবসরে যাওয়ার গুঞ্জন রটেছে। জিম্বাবুয়ে সফরে একমাত্র টেস্টে মাহমুদউল্লাহ রিয়াদের দায়িত্বশীল …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *