আন্তর্জাতিক পুরস্কার পেল বসুন্ধরা গ্রুপ

এবার আন্তর্জাতিক পুরস্কারে ভূষিত হলো দেশের বৃহৎ শিল্পগোষ্ঠী বসুন্ধরা গ্রুপ। যুক্তরাজ্যভিত্তিক অর্থ ও ব্যবসাবিষয়ক সাময়িকী দ্য গ্লোবাল ইকোনমিকসের বিবেচনায় চলতি বছর ‘সেরা বিজনেস কনগ্লোমারেট গ্রুপ’ নির্বাচিত হয়েছে দেশের শীর্ষস্থানীয় এই গ্রুপ। দ্য গ্লোবাল ইকোনমিকস ২০২১ সালে আর্থিক খাতে পুরস্কারজয়ীদের তালিকা প্রকাশ করেছে।

সেখানেই সেরা বিজনেস কনগ্লোমারেট গ্রুপ ক্যাটাগরিতে জায়গা করে নিয়েছে বসুন্ধরা গ্রুপ। এর আগেও বসুন্ধরা গ্রুপ দেশে-বিদেশে বিখ্যাত অনেক পুরস্কার পেয়েছে। বসুন্ধরা গ্রুপের চেয়ারম্যান আহমেদ আকবর সোবহানের দৃঢ় মনোবল, মেধা ও মননের সমন্বয়ে বসুন্ধরা গ্রুপ এগিয়ে চলেছে দুর্বার গতিতে। তাঁর একনিষ্ঠ পরিশ্রম ও নির্দেশনায় দেশের বিভিন্ন গুরুত্বপূর্ণ খাতে বিস্তৃত হয়েছে এ শিল্পগোষ্ঠী। ব্যাপকতা ছড়িয়ে নানা খাতে সাফল্যের জোয়ার তুলেছে। এর ফলে মিলেছে আন্তর্জাতিক পুরস্কার।

জানা গেছে, সৃজনশীল উদ্যোগের মাধ্যমে বৈশ্বিক আর্থিক খাতে অবদান রাখার স্বীকৃতি হিসেবে এবং সম্মান জানাতে প্রতিবছর ‘ফিন্যানশিয়াল অ্যাওয়ার্ড’ ঘোষণা করে দ্য গ্লোবাল ইকোনমিকস সাময়িকী। আর্থিক খাতের পাশাপাশি স্বাস্থ্য, ব্যাংকিং, ইনস্যুরেন্স, আবাসন, প্রযুক্তি, নেতৃত্বসহ বিভিন্ন ক্ষেত্রে পুরস্কার ঘোষণা করে থাকে দ্য গ্লোবাল ইকোনমিকস।

এর আগেও বসুন্ধরা গ্রুপ এবং এর অঙ্গপ্রতিষ্ঠানগুলো তাদের অসামান্য অবদানের জন্য বিভিন্ন আঞ্চলিক এবং আন্তর্জাতিক পুরস্কার পেয়েছে। দেশের বাণিজ্য ও বাণিজ্যের অগ্রগতিতে অসামান্য অবদানের জন্য বসুন্ধরা গ্রুপকে ‘বেস্ট এক্সিলেন্স অ্যাওয়ার্ড ২০২১’ দেওয়া হয়। বসুন্ধরা গ্রুপের তিনটি পণ্য—বসুন্ধরা পেপার, বসুন্ধরা টিস্যু ও বসুন্ধরা ডায়াপ্যান্ট-সুপারব্র্যান্ডস পুরস্কার ২০২০-২১ পেয়েছিল।

About admin

Check Also

শ্রমিকদের সারাজীবনের আয়ের সমান

নারায়ণগঞ্জের রূপগঞ্জে হাসেম ফুড এন্ড বেভারেজ লিমিটেডের কারখানায় ভয়াবহ অগ্নিকাণ্ডে নিহত শ্রমিকদের সারাজীবনের আয়ের সমান …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *